দল বিরোধী কাজে পঞ্চায়েতের দুই সদস্যকে বহিষ্কার করল আরএসপি

২৫শে জুলাই, বালুরঘাটঃ গোপনে তৃণমূলের সাথে সম্পর্ক সহ দল বিরোধী কাজের অভিযোগ তুলে পঞ্চায়েতের দুই আরএসপি সদস্যকে বহিষ্কারের সিদ্ধান্ত সংগঠনের। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার চকভৃগু পঞ্চায়েতের জয়ী ২ সদস্যকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করা হয়। সোনালী দাস ও রিয়া রাহা দাসকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন আরএসপির দক্ষিণ লোকাল সম্পাদক প্রভাস চক্রবর্তী। যদি এই ঘটনাকে কটাক্ষ করতে ছাড়েননি নিন্দুকেরা। তাদের দাবি বিজেপির দখলে থাকা চকভৃগু পঞ্চায়েতের দুই সদস্যকে সরিয়ে কলসি ফাঁকা করে নীতি বজায় রাখার বার্তা দেয়া হয়েছে।

১৪ আসন বিশিষ্ট চকভৃগু পঞ্চায়েতে ৫ করে আসন পেয়ে সমান ক্ষমতা ধরে রাখে তৃণমূল ও বিজেপি দল। ফলে বোর্ড গঠনের জন্য বামফ্রন্টের হয়ে যাই সিপিএমের এক সদস্যকে দলে টেনে ক্ষমতা দখল করে বিজেপি। ফলে ৪ আসন পাওয়া বামফ্রন্টের সদস্য সংখ্যা দাঁড়ায় মাত্র ৩। যার মধ্যে একজন সিপিএমের হলেও বাকি দুজন ছিল আরএসপির। ওই ২ সদস্যকেও এদিন দল থেকে বহিষ্কার করায় চকভৃগু থেকে মুছে গেল আরএসপি।

আর এস পি নেতা প্রভাস চক্রবর্তী বলেন দল বিরোধী কাজ সহ গোপনে তৃণমূলের সাথে যোগাযোগ রাখার অভিযোগ পেতেই দলীয় সিদ্ধান্তে ওই দুই সদস্যকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *