দীর্ঘ পাঁচ বছর পর বালুরঘাট কলেজে ফিরল পিএসইউ ইউনিট, শহরে মিছিল

বালুরঘাট, ৭ জুন ——  লোকসভা ভোটে রাজ্য জুড়ে তৃণমূলের ভিত দুর্বল হতেই বালুরঘাট কলেজে পুনরায় ইউনিট স্থাপন করল বাম ছাত্র সংগঠন পিএসইউ। শুক্রবার সংগঠনের জেলা ও শহর কমিটির তরফে বালুরঘাট কলেজে পিএসইউ’এর ফেস্টুন টাঙিয়ে দেয়া হয়। এদিন শহর জুড়ে বেশকিছু কর্মীসমর্থকদের নিয়ে মিছিল করেন সংগঠনের জেলা ও শহর নেতৃত্বরা । সংগঠনের দাবি ২০১৩ সালে বালুরঘাট কলেজে ছাত্র সংসদ পিএসইউ’এর দখলে থাকলেও টিএমসিপি গায়ের জোরে তা ছিনিয়ে নেয় । পুলিশকে কাজে লাগিয়ে কলেজে সন্ত্রাস চালায় টিএমসিপি । মারধর করে পিএসইউ’এর ছাত্র ছাত্রীদের বের করে দেওয়া হয় কলেজ থেকে । যার পর থেকে এককভাবে কলেজের সংগঠন চালিয়ে আসছিল তৃণমূল ছাত্র পরিষদ। দীর্ঘ এই সময়ে বিভিন্ন দুর্নীতির অভিযোগ উঠেছে টিএমসিপির বিরুদ্ধে।

সূত্রের খবর, বামেদের প্রচ্ছন্ন মদতে এবারের লোকসভা ভোটে ব্যাপক জয় পায় গেরুয়া শিবির । আর যার পরেই রাজ্যজুড়ে তৃণমূলের ভিত দুর্বল হতেই নড়েচড়ে বসে বাম ছাত্র সংগঠন। রাজ্যের বিভিন্ন প্রান্তে খোলা হয়ে বন্ধ হয়ে যাওয়া দলীয় কার্যালয় । একই সাথে রাজ্য জুড়ে কলেজগুলিতেও নিজেদের অস্তিত্ব কায়েম করতে মাথে নেমে পড়ে বামফ্রন্ট । বিভিন্ন কলেজের পাশাপাশি বালুরঘাট কলেজে নতুন করে খোলা হয় পিএসইউএর ইউনিট।

সংগঠনের রাজ্য কমিটির সদস্য শুভঙ্কর সাহা জানিয়েছেন, ২০১৩ সালে তাদের ছাত্র সংসদ থাকা সত্ত্বেও টিএমসিপি শাসকদলের দাদাগিরি ও পুলিশকে কাজে লাগিয়ে তাদের সদস্যদের মারধর করে কলেজ থেকে বের করে দেয়। তারপর থেকে তারা আর কলেজ মুখি হতে পারেনি। এবার পুনরায় ছাত্র-ছাত্রীদের সুবিধার্থে বালুরঘাট কলেজে পিএসইউএর ইউনিট খোলা হল। শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সকলের পাশে থেকে কাজ করে যাবে তাদের সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *