তুফানগঞ্জে ভাঙচুর বিজেপি পার্টি অফিস, দিনহাটায় বিজেপি-তৃণমূল সংঘর্ষ, রিপোর্ট চাইল কমিশন

১১ই এপ্রিল, কুচবিহারঃ তুফানগঞ্জে বিজেপি কার্যালয় ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে, তুফানগঞ্জের ধলপলে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। যদিও বিজেপির তোলা এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দিনহাটায় তৃণমূলের কর্মীদের মারধর ও বুথে গন্ডগোলের পাল্টা  অভিযোগ বিজেপির বিরুদ্ধে।

কোচবিহারে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটে নাক গলানোর অভিযোগ তুললো তৃণমূল কংগ্রেস। সংবাদমাধ্যমকে  তৃণমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ জানিয়েছেন, নিয়ম না মেনে বুথের মধ্যে ঢুকে পড়ছেন বিএসএফ জওয়ানরা। পাশাপাশি ইভিএম কারচুপির অভিযোগও তুলেছেন তিনি। তাঁর দাবি, নির্বাচন কমিশনে জানালেও অভিযোগ নেওয়া হয়নি। শেষ পর্যন্ত তিনি তাঁর অভিযোগ জেলাশাসককে জানিয়েছেন। একই সঙ্গে তাঁর দাবি, রাজ্যের পুলিশ দিয়ে ভোট করালে অনেক সুষ্ঠু ভাবে নির্বাচন করানো সম্ভব হত।

তৃণমূল এবং বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ ঘিরে উত্তপ্ত দিনহাটা। তৃণমূল কর্মীদের বিরুদ্ধে ভোটারদের মারধরের অভিযোগ তুলেছে বিজেপি, পাল্টা অভিযোগ করেছে তৃণমূল। তৃণমূল কর্মীদের হামলায় এক বিজেপি সমর্থকের মাথা ফেটেছে আবার বিজেপির মারে আহত হয়েছে তৃণমূল বলে জানা যাচ্ছে। বিজেপি সমর্থকদের পাল্টা হামলায় বেশ কয়েকজন তৃণমূল কর্মীও জখম হয়েছেন। সংঘর্ষের ঘটনা জানার পর প্রশাসনের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন।

আজ ১৭টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের সঙ্গে পশ্চিমবঙ্গেও প্রথম দফার ভোটগ্রহণ চলছে। যে ৭টি দফায় ভোট নেওয়া হবে এ বারের লোকসভা নির্বাচনে, সেই ৭টি দফাতেই ভোট হবে বাংলার কোনও না কোনও আসনে। আজ তার শুরু উত্তরবঙ্গ থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *